Type Here to Get Search Results !

Ads

PM Kisan 15th Installment 2024 Status Release Date & Time Check Beneficiary List-PM কিষান ১৫তম কিস্তির টাকা এই তারিখ ঘোষণা করে দিলো!

PM Kisan 15th কিস্তি 2024: 
PM Kisan প্রকল্প অনুযায়ী pmkisan.gov.in এই নিবন্ধ কিশকরা টাকা পাবেন। 14 তম কিস্তির জন্য তাদের ব্যাংক অ্যাকাউন্টে ২০০০ টাকা করে পাবেন। যক্ষ সুবিধাভোগীরা শীঘ্রই তাদের অর্থ প্রদানের তারিখ আশা করতে পারেন। প্রায় এপ্রিল ২০২৩ থেকে জুলাই ২০৩০ এর মধ্যে অর্থ প্রদান করা হবে। 

PM Kisan yojana definition : 

প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি (PM-Kisan) যোজনা হল একটি ভারতীয় সরকারী প্রকল্প যার লক্ষ্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের আর্থিক সহায়তা প্রদান করা। এখানে PM-কিষাণ যোজনা সম্পর্কে কিছু মূল বিবরণ রয়েছে:

উদ্দেশ্য : PM-কিষাণ যোজনার প্রাথমিক উদ্দেশ্য হল যোগ্য কৃষকদের তাদের আর্থিক মঙ্গল নিশ্চিত করতে সরাসরি আয় সহায়তা প্রদান করা।

সুবিধাভোগী : 2 হেক্টরের কম চাষযোগ্য জমির মালিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা এই প্রকল্পের জন্য যোগ্য। সুবিধাটি পরিবারের প্রধানের কাছে হস্তান্তরযোগ্য।

আর্থিক সহায়তা : এই প্রকল্পের অধীনে, যোগ্য কৃষকরা একটি নির্দিষ্ট আয়ের সহায়তা পান। প্রতি বছর 6,000। এই পরিমাণ টাকা তিনটি সমান কিস্তিতে বিতরণ করা হয়৷ 2,000 প্রতিটি, সরাসরি সুবিধাভোগীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

অর্থপ্রদানের মোড : যোগ্য সুবিধাভোগীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি সুবিধা স্থানান্তরের (DBT) মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান করা হয়।
•এই প্রকল্পের অধীনে আগেও যোগ্য কৃষকরা ইতিমধ্যে ১৩ টাকা পেমেন্ট পেয়েছেন । 2000 টাকা সফলভাবে তাদের নিজ নিজ ব্যাংক একাউন্টে জমা হয়েছে।  বর্তমানে ২০২৩ সালে PM  কিসান স্কিমের অধীনে ১৪তম কিস্তির তারিখ সম্পর্কে কোন অফিসিয়াল ঘোষণা করা হয়নি। তবে অতি শীঘ্রই সরকার নির্দিষ্ট তারিখ প্রকাশ করবে  বলে আশা করা যাচ্ছে। এবং আপনি কখন আপনার অর্থ প্রদান পাওয়ার আশা করতে পারেন সে সম্পর্কে অফিসিয়াল নোটিশ আসার পর আপনি একটি ধারণা করতে পারবেন। 

PM Kisan 15th Installment 2023 Date: 

PM Kisan কিষান যোজনা 14 তম কিস্তি 2023 জুন এ প্রকাশিত হতে পারে এবং যার জন্য আপনি 14 তম  কিস্তির জন্য PM কিষান যোজনার সুবিধাভোগী তালিকা দেখতে পারেন । এবং যে সমস্ত কৃষক সম্পূর্ণ নির্ধারিত শর্তগুলি মেনে চলেন তারা এই অর্থ প্রদানের যোগ্য হবেন। 
                        ভারতের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের ৬০০০ টাকার তিনটি ভাগে অর্থাৎ ২ হাজার টাকা করে প্রতি কিস্তিতে প্রদান করা হবে। এবং তার জন্য যোগ্যতা কঠোর শর্তসাপেক্ষে এবং সমস্ত নিয়ম উলঙ্গন যারা করবে  তারা এর সুবিধা পাওয়ার যোগ্য নয় ।শুধুমাত্র যারা সমস্ত যোগ্যতার  মাতন্ড পূরণ করে তারাই এর জন্যযোগ্য। 
PM Kisan Samman Nidhi 15th Installment 2023 Overview : 
PM Kisan official website: @pmkisan.gov.in

Pmkisan.gov.in 15 Installments Analysis:
PM Kisan yojana e-KYC apply process : 
 • e-KYC তে আবেদন করতে প্রথমে প্রধানমন্ত্রী ঈশান যোজনা ওয়েবসাইটটি ওপেন করতে হবে @pmkisan.gov.in
• হোমপেজে, সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন এবং e-KYC -তে ক্লিক করুন। এটি আপনাকে একটি পৃষ্ঠায় নিয়ে যাবে যেখানে আপনাকে আপনার 12-সংখ্যার আধার নম্বর লিখতে হবে এবং তারপরে অনুসন্ধানে ক্লিক করুন৷
• এরপরে আপনার নিবন্ধিত মোবাইল নাম্বারে একটি OTP পাঠানো হবে যেটিকে আপনাকে ওয়েব সাইটে লিখতে হবে।
• অবশেষে আপনাকে আবেদন পত্রটি জমা করতে হবে।

PM Kisan EKYC: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের প্রধান প্রধানমন্ত্রী কিষান সম্মান নীতি যোজনায় আপনার নাম সুবিধাভোগীদের তালিকায় আছে কিনা তা নির্ধারণ করতে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট @pmkisan.gov.in এ দেখতে হবে।

pmkisan.gov.in XV কিস্তি 2023 তারিখ 27 নভেম্বর 2023 এবং একই দিনে সুবিধাভোগী তালিকা প্রকাশ করা হবে। 

আপনার নাম তালিকায় প্রদর্শিত না হলে, আপনার KYC তথ্য আপডেট করার প্রয়োজন হতে পারে। E-KYC সম্পূর্ণ করতে ব্যর্থ হলে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে সুবিধা পেতে দেরি হবে। অতএব pm Kisan yojana এর সুবিধা নেওয়ার জন্য আপনাকে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া   এবং সময়সীমার আগে আবেদন পত্রটি সম্পূর্ণ করে জমা দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।




Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Section